• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

বীর মুক্তিযোদ্ধাদের আলিঙ্গনের অপেক্ষায় নীলফামারী

সিসি নিউজ ।। নীলফামারী জেলা পরিষদের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছর ব্যাপী ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো’ কর্মসূচির উদ্বোধন কাল শনিবার (৯অক্টোবর)। কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে দুপুরে অনুষ্ঠান শুরু হবে।

এ কর্মসূচির আয়তায় নীলফামারী জেলা পরিষদের অর্থায়নে বীর মুক্তিযোদ্ধাগণ জেলার পাঁচ শতাধিক বিদ্যালয় ও কলেজে গিয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন এবং তাদের শোনাবেন জাতির পিতার সংগ্রামী জীবন ও মুক্তিযুদ্ধের গল্প।

নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এবং প্রধান বক্তা হিসেবে নীলফামারী -২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর উপস্থিত থাকবেন বলে জানিয়েছে আয়োজক কমিটি।

জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ অতুল মন্ডল জানান, অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম, বীর মুক্তিযোদ্ধা মো. মাহাবুব এলাহী রঞ্জু বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান কবীর বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার গোলাম আজাদ বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাদরুজ্জামান হেলাল বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নান বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আজিজুল হক বীর প্রতীক ।

তিনি জানান, অনুষ্ঠানে নীলফামারীসহ রংপুর ও রাজশাহী বিভাগের ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। উদ্বোধনী দিনে সম্মানিত অতিতিবৃন্দ ঢাকা ফেরার পথে সৈয়দপুর লায়ন্স স্কুল ও কলেজে শিক্ষার্থীদের সাথে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো’ কর্মসূচি অনুযায়ী জাতির পিতার আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন জানান, এই আয়োজন নীলফামারীর বীর মুক্তিযোদ্ধাগণ ও প্রগতিশীল নেতৃবৃন্দের সমন্বয়ে এই প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত করতে ভূমিকা রাখবে। এ অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কিত সাধারণ জ্ঞান ভিত্তিক পুস্তিকা ‘অন্বেষণ’ এর মোড়ক উন্মোচন করা হবে।

নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোকলেছুর রহমান বিপিএম,পিপিএম জানান, অনুষ্ঠানের বিষয়ে জেলা পুলিশ অবগত আছে। অনুষ্ঠান ও অতিথিবৃন্দরে সার্বিক নিরাপত্তা বিধানে জেলা পুলিশ কাজ করছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ